Ticker

6/recent/ticker-posts

অণুকবিতা সম্পর্কে ধারণা

যে কবিতায়,কবির অনুভূতি ও উপলব্ধি সংক্ষিপ্ত রূপে বা স্বল্প মাত্রায় প্রকাশিত হয় তাই অণুকবিতা। অণুকবিতার ছন্দে গতিময়তা,সরল অবিচ্ছিন্নতা প্রকাশ পাই। কখনো এই কবিতায় রূপকের আশ্রয় মেলে। নিচে আমার তিনটি অণুকবিতা দেওয়া হলো।

                    খাঁটি হওয়া

                      লেখক: স্বপ্নচারী 

       স্রোতে স্রোতে ভেসে ভেসে নদী প্রাণ পাই,
       বিরহোতে প্রেম যেন খাঁটি হতে চাই।

               গোধূলির আহবান

                     লেখক: স্বপ্নচারী

       গোধূলি কহিলো ডেকে বিদায়ী রবিরে,
       এই বারে আমারে রাঙিয়ে যে দাও।
       কিছুক্ষণ গেলে আমি হারাবো আঁধারে,
       তবু মনে রাঙানোর সাধ যে জাগাও।

               তুমি রবে নিরবে

                   লেখক: স্বপ্নচারী

       তুমি রবে নিরবে,
       আমার মনন সপন চিন্তনে।
       আমার গোপন প্রেমের বন্ধোনে,
       আমার পুষ্পসোভীত হৃদয় বনে,
       নতুন ফুলের অঙ্গনে।


Post a Comment

0 Comments